পানিবন্দি মানুষদের পাশে বিএনপি নেত্রী শুচি

ভারতের ত্রিপুরার ডুম্বুর বাঁধ ছেড়ে দেওয়ায় টানা কয়েকদিন ধরে ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ আশপাশের জেলার মানুষগুলো পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছেন। পানিবন্দি লাখো লাখো মানুষের পাশে দাড়ানোর নিদের্শ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাঁর নির্দেশনায় বিএনপির অঙ্গসংগঠন মহিলাদলের চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারন সম্পাদক মাসউদা আফরোজ হক শুচি আর্থিক সহায়তা করেছেন। স্থানীয় ত্রাণ তহবিল সংগ্রহ করা কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে বন্যাকবলিতদের কাছে তিনি এ অর্থিক সহায়তা প্রদান করেন।

অর্থিক সহায়তা প্রসঙ্গে শুচি বলেন, এমন ভয়াবহ বন্যা আগে দেখেনি। পানিবন্দি কয়েক লাখ মানুষ। ডুবে গেছে একতলা সমান সব কাঁচা-পাকা বাড়ি। বন্যার পানি বৃদ্ধি এত আকস্মিক ছিল যে মানুষের জীবনে নেমে এসেছে চরম দূর্ভোগ। তিনি আরও বলেন, সরাসরি সেখানে আমি না যেতে পারলেও কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে আমার সাধ্যমত আর্থিক সহায়তা দিয়ে পানিবন্দি মানুষগুলোর পাশে দাঁড়ানোর সর্বোচ্চ চেষ্টা করেছি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া চেয়ে তিনি বলেন, বিএনপি সব সময় মানুষের পাশে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

চাঁপাইবার্তা/এম।।