চাঁপাইনবাবগঞ্জে বিএনপি কর্মীকে হত্যা, বেনজীর-শহীদুলের বিরুদ্ধে মামলার আবেদন

চাঁপাইনবাবগঞ্জে আবুল হোসেন বাবু নামের এক বিএনপি কর্মীকে ক্রসফায়ারে হত্যার অভিযোগে তৎকালীন র‌্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পুলিশের সাবেক মহাপরিদশক শহীদুল হকসহ পাঁচজনের নামে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নিহত বাবুর স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর আমলি আদালতে এই আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু তালেব ১৮ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেছেন। মামলার অন্য আসামিরা হলেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সাবেক কর্মকর্তা মোজাম্মেল হক, র‌্যাবের দুই সোর্স মনিরুল ইসলাম টুলু ও মো. মোরশালীন।

বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ আদালত থেকে বাড়ি ফেরার পথে প্রকাশ্যে বাস থেকে নামিয়ে আবুল হোসেনকে তুলে নিয়ে যান র‌্যাব-পুলিশ সদস্যরা। পরদিন রহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। আবুল হোসেনকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভয়ে এত দিন মামলা করতে পারেননি বলে আরজিতে উল্লেখ করেছেন বাদী। এতদিন পর স্বামী হত্যার বিচারের জন্য আইনি ব্যবস্থা নিতে পেরে শান্তি পাচ্ছেন বলে জানিয়েছেন বাদী জুলেখা বেগম।

চাঁপাইবার্তা/এপি।।