চাঁপাইনবাবগঞ্জে হেরোইন ও ইয়াবা বহনের দায়ে যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে হেরোইন ও ইয়াবা বহনের দায়ে মো. জনি (২৪) নামের একজন যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলার পৃথক একটি ধারায় ওই দণ্ডপ্রাপ্ত যুবককে আরও ৩ বছর করাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আদেশে উল্লেখ করা হয়, উভয় সাজা একসঙ্গে কার্যকর হবে।

রোববার বিকেলে অতিরিক্ত দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মো. জনি জেলার শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামের মোবারক আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম জানান, ২০২২ সালর ২০ মার্চ জেলার শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নর নলডুবরি গ্রামে র‍্যাব অভিযান পরিচালনা করে। অভিযানে ৬০ গ্রাম হেরোইন ও ৯৭৫ পিস ইয়াবসহ গ্রেফতার করা হয় জনিকে। এ ঘটনায় ওইদিন শিবগঞ্জ থানায় মামলা করেন র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) তারিফুল ইসলাম।

২০২২ সালের ২৬ জুন মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মেসবাহুল হক জনিকে অভিযুক্ত কর অভিযাগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এই রায় দেন।

চাঁপাইবার্তা/এসটি।।