শিবগঞ্জে ধান ক্ষেতে মিলল ৯টি রাসেল ভাইপার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে একটি ধানের ক্ষেত থেকে নয়টি রাসেল ভাইপার সাপ পাওয়া গেছে। পরে সাপগুলো লাঠি দিয়ে পিটিয়ে হত্যার পর সেখানেই পুঁতে ফেলে কৃষকরা।

মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নের গমেরচর এলাকার ইব্রাহিমের ধান ক্ষেতে এ ঘটনা ঘটে। কৃষক ইব্রাহিম হোসেন জানান, তিনদিন আগে তার জমির ধান কেটে গুচ্ছ করে আঁটি বেঁধে জমিতে ফেলে রাখে শ্রমিকরা। মঙ্গলবার সকালে তার শ্রমিকরা কেটে রাখা ধানের আঁটিগুলো আনতে গিয়ে সাপগুলো দেখতে পায়। পরে শ্রমিকরা সবগুলো সাপ মেরে ওখানেই পুঁতে ফেলেন।

শ্রমিক সৈবুর রহমান জানান, ধানের জমিতে একটি ধানের আঁটি তুলতে গিয়ে প্রথমে একটি রাসেল ভাইপার সাপ দেখতে পান। তাৎক্ষণিকভাবে লাঠি দিয়ে মারতে থাকেন। এ সময় আরও আটটি সাপ বের হয়ে আসে। তার সঙ্গে থাকা অন্য শ্রমিক ও আশেপাশে থাকা শ্রমিকরা ঘটনাস্থলে এসে সবগুলো সাপ মেরে ফেলেন।

প্রত্যক্ষদর্শী শ্রমিক ইসমাইল হোসেন জানান, পরপর নয়টি সাপ ধানের জমিতে দেখার পর শ্রমিকরা আতঙ্কিত হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাদের চিৎকারে আশেপাশের ধানের জমি থেকে শ্রমিকরা এসে লাঠি দিয়ে সব সাপ মেরে ফেলেন। পরে নয়টি সাপকে ঘটনাস্থলে মাটি খুঁড়ে পুঁতে ফেলা হয়।

এ বিষয়ে পাঁকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক জানান, পদ্মা নদীর ধারে গমেরচর এলাকায় তিনি নয়টি সাপ মেরে ফেলার খবর পেয়েছেন। তবে সাপগুলো কোনো প্রজাতির তা জানা সম্ভব হয়নি।

চাঁপাইবার্তা/এএস।।